১০০ টির ও অধিক আনমনা ক্যাপশন দেখে নিন বাছাইকৃত

আপনি কি ইন্টারনেটে আনমনা ক্যাপশন খুজতেছেন ? যদি এই আনমনা ক্যাপশনগুলো খুঁজতে থাকেন তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য।

আমাদের আজকের এই ছোট্ট পোষ্টের মাধ্যমে আপনাদের সাথে অনেকগুলো আনমনা ক্যাপশন শেয়ার করা হবে।

মানুষের মন আছে এবং এই মন কখনো খারাপ থাকে আবার কখনো ভালো । যখন আমরা ভালো পরিস্থিতিতে থাকি তখন আমাদের মন অনেক ভালো থাকে আবার পরিস্থিতি খারাপ হয়ে গেলে মন খারাপ হয়ে যায়।

তো এই ভালো খারাপের মধ্যে আবার অনেকের মন থাকে বেশি উদাসীন বা আনমনা হয়ে থাকে। যখন মানুষের মন আনমনা ভাব হয়ে থাকে তখন তার আর কিছুই ভালো লাগেনা।

তো যখন আনমনা ভাব হয় তখন মানুষ সেটাকে প্রকাশ করার জন্য সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়ে থাকে। আর এই স্ট্যাটাস দেওয়ার সময় দরকার হয় আনমনা ক্যাপশন এর।

আনমনা ক্যাপশন গুলো

আপনার যখন মন খারাপ থাকে তখন আপনি চান সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেটা আপনার বন্ধুদের কে জানাতে।

কিন্তু আপনার মন উদাসীন থাকা অবস্থায় বা আনমনা থাকা অবস্থায় যদি আপনি সোশ্যাল মিডিয়ায় কিছু পোস্ট করতে চান তাহলে আপনার দরকার হবে ভালো ভালো আনমনা ক্যাপশন এর।

আপনি যত ভাল ক্যাপশন ব্যবহার করে পোস্ট করতে পারবেন মানুষ তত বেশি আপনার এই পোস্ট কে পছন্দ করবে।

এই কারণে আজকের পোস্টে আমরা বেশ কিছু মজাদার আনমনা ক্যাপশন আপনাদেরকে দিয়ে দেব। তাহলে চলুন কথা না বাড়ি আনমনা ক্যাপশনগুলো এক এক করে দেখে নেই –

#”_ কিছু কিছু সময় আনমনাকেও নিজেই রপ্ত করতে হয়, শিখতে হয় ভুলে থাকা, সবকিছুর মধ্যেই জেনে রাখতে হয় বিভোর হয়ে স্মৃতির ছবি আঁকা।

#”_ ভালবাসার মানুষের আনমনা সমস্ত পৃথিবীকেই যেন উদাসীন করে দেয়।

#”_ নীরবতাকে আনমনা ভেবে ভুল করা সহজ। কিন্তু এই ধরনের ভাবনা ভুলও হতে পারে, কারও স্বভাব হয়তো নিরব থাকার, কিন্তু সে জীবনের প্রতি উদাসীনই হবে এমন কোনো কথা নয়।

#”_ মাঝে মাঝে এই মহাবিশ্বকে আমাদের জীবনের অনুকুল বা প্রতিকূল মনে হয় না, এটি যেন নিছক আনমনা মাত্র।

#”_ ভালো লাগা হোক বা খারাপ লাগা এসব অনুভূতিগুলোর এখন আর কেউ ধার ধারে না । ভুল ঠিক এর গন্ডি যেন আজ নিশ্চিহ্ন হয়ে আছে। ঠিক যেন এক সাদা কালো ফ্যাকাসে আনমনার মনোভাব চারিদিক দিয়ে ঘিরে ধরেছে আমায়।

#”_ আনমনায় আজও রয়েছি যে একা, এখনও যে তোমার সাথে হয়নি আমার দেখা। জানি হৃদয়ে রয়েছে মৃত কলঙ্কিনীর দাগ, অহংকার তবুও ছোঁয়ায় অসীম রাগ।

#”_ ইচ্ছা অনিচ্ছার দ্বন্দ্বে আজও হাতে লেখা আছে তোমার নাম, তাই আজও এভাবেই রয়ে গেছে সব আনমনা।

#”_ গল্প উপন্যাসের নায়ক-নায়িকাদের সুখ-দুঃখে যারা কাতর, তারা সাধারণত নিজেদের সুখ দুঃখের ব্যাপারে উদাসীন হয়।

#”_ আনমনা হল একজন মানুষের দৈনন্দিন চেতনার একটি পদ্ধতি যা ব্যস্ত, প্রাণবন্ত এবং নিজেকে নিয়ে উদ্বিগ্ন।

#”_ তোমায় ছাড়া আমার জীবনটা যেন আনমনায় পরিপূর্ণ হয়ে গেছে, ফিরে এসো তুমি আমার কাছে, ভরে দাও আমার জীবনকে রামধনুর সাত রঙে।

#”_ নীল নীল আকাশে কাছে আজ যাওয়া চাই, স্বপ্নের রঙে আজ মনে রঙ মাখা চাই।সাড়া দাও…উদাসীন থেকো না, সাড়া দাও।

#”_ আনমনা এবং অবহেলা মানুষের সাথে মানুষের সম্পর্ক সব চেয়ে বেশি নষ্ট করে।

#”_ ভদ্রতা হচ্ছে সংগঠিত আনমনা।

#”_ এক বিকেলে আমি নিজেকে জিজ্ঞাসা করেছিলাম, নিজের অসীম ক্ষমতা নিয়ে যদি নির্মম আনমনা মন থেকে সরিয়ে নেওয়া যায়, তবে তা মানুষের প্রেমের যন্ত্রণাগুলিকে লুকানোর জন্য একটি ভাল বুদ্ধি হতে পারে কি?

#”_ আজকাল আমি সবকিছু নিয়েই আনমনায় ডুবে থাকি, কিছুই যে আর ভালো লাগে না আমার।

#”_ বর্তমানে বেশিরভাগ মানুষই সাধারণভাবে দেখতে গেলে, হয় নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে ব্যস্ত বা সবকিছু নিয়েই সম্পূর্ণ উদাসীন।

#”_ আনমনায় আমি জাগি একলা প্রহরে, আমাদের যেন আবার দেখা হোক স্মৃতির সেই পুরোনো শহরে।

#”_ “দাদা আমাদের যে গল্পটি বলেছিলেন তা আমাকে বুঝতে সাহায্য করেছিল যে মানুষকে জাতি, ধর্ম বা অন্য কোনও বৈশিষ্ট্য দ্বারা দলে ভাগ করা যায় না, শুধুমাত্র ভাল, খারাপ এবং উদাসীন মানুষের মাধ্যমেই ভাগ করা যায়।”

#”_ আমি অসামাজিক ব্যক্তি নই। কিন্তু আমি সামাজিক ব্যক্তিও নই। সমাজের সকল কিছু থেকেই আমার আনমনা রয়েছে।

#”_ অতীত ও ভবিষ্যতের প্রতি আনমনা থাকলেই একজন মানুষ বর্তমানে প্রকৃতভাবে স্বাধীন থাকতে পারে।

#”_ বিপদে আপদে যদি সবসময় পাশে থাকো এভাবে, কথা দিলাম, আমার এই আনমনায় পূর্ণ জীবনে তোমায় নিয়ে আসবো এক নতুনরূপে নতুনভাবে।

#”_ আনমনা আমাদের অমনোযোগী করে তোলে! মাঝে মাঝে মনে হয় টর্নেডো হয়ে উঠি এবং মন থেকে সমস্ত আনমনা মুছে ফেলি।

#”_ যেভাবেই হোক না কেনো তোমার নিজেই নিজের চেষ্টায় মন থেকে আনমনা সম্পূর্ণভাবে দূর করতে হবে, তবেই তুমি আগামীর দিকে পা বাড়াতে পারবে, নয়তো একই জায়গায় আটকে থাকবে, জীবন চলতে থাকে কিন্তু আনমনার সাথে জীবনকে কখনোই উপভোগ করা যায় না।

#”_ উদাসীন হিয়া হায় রেঙে ওঠে অবেলায় সোনার গোধূলি-রাগে।। আবার ফাগুন-সমীর কেন বহে, আমার ভুবন ভরি’ কেঁদে ওঠে বাঁশরি অসীম বিরহে। তপোবনের বুকে ঝর্নার সম, কে এলে সহসা হে প্রিয়তম।

#”_ আনমনা যেন জীবিত থেকেও মানুষকে মৃত করে দেয়, এই মৃত্যু থেকে জেগে উঠুন এবং জীবনের রঙে ফিরে আসুন।

#”_ এই বিশ্ব এখন খুব ব্যস্ত, কে আনমনায় ডুবে আছে তা কেউই দেখছে না, কারণ আজকের বিশ্বে সকলেই নিজেকে নিয়ে চিন্তা করতে খুব ব্যস্ত।

#”_ কতদিন ধরে দেখা হয় না তার সাথে, এই দূরত্ব আমার মনে আনমনা ভরে দেয়, আমার মন যে তার এক ঝলক পেতে ব্যাকুল হয়ে থাকে, তখন যে আর কোনো কাজেই মন বসে না আমার।

#”_ আজ আমার মাঝেতে মন নেই,মন বহু দূরে, পরাজিত আমি তবু মন আজ হতাশ নয়, পরিহাসে আজ অধর জোড়া উদাস রয়, ঘুম নেই তবু রাত ফুরাবার ভান করি, মন নেই তবু মন ফেরাবার হাল ধরি, নেই অনুভূতি তবু মরি বার বার অনুভবে, বল কতভাবে আর মরলে খেলার শেষ হবে?

#”_ ভালবাসার বিপরীত ঘৃণা নয়, বরং আনমনা হল ভালোবাসার বিপরীত। একইভাবে বিশ্বাসের বিপরীত ধর্মদ্রোহিতা নয়, বরং আনমনা, আর জীবনের বিপরীতও মৃত্যু নয়, বরং আমাদের মধ্যে বিরাজমান আনমনা হল জীবনের বিপরীত।

#”_ বিলাসিতায় উদাসীন হওয়া যায়, কিন্তু কর্মে কখনো আনমনা আসতে দেবে না।

#”_ ব্যক্তিগত দায়বদ্ধতা হল সেই অবস্থাই যখন একজন ব্যক্তি সম্মুখে একটি সমস্যা দেখতে পান কিন্তু তিনি সেই সমস্যা থেকে কোনও রকম আনমনা না দেখিয়ে বরং সেই সমস্যা সমাধানের উপায় বের করার সন্ধান করার সিদ্ধান্ত নেন।

#”_ সকল ব্যক্তির আন্তরিক প্রচেষ্টার কদর যদি সকলে করতে পারতো তবে হয়তো আনমনার মতো শব্দের জন্ম কখনোই হতো না।

#”_ প্রতিটি মানুষেরই নিজের জীবনের কোনো না কোনো সময়ে নিজেকে পরীক্ষা করা দরকার, এভাবেই সে খুঁজে বের করতে পারবে যে সে একজন ন্যায়নিষ্ঠ মানুষ নাকি আনমনায় পরিপূর্ণ।

#”_ তুমি জানো না কিন্তু আমি তো জানি, কতোটা গ্লানিতে এতো কথা নিয়ে এতো গান, এতো হাসি নিয়ে বুকে নিশ্চুপ হয়ে থাকি, তুমি ছাড়া একাকীত্বে আমার প্রেমিক মন পুরোনো প্রেমপত্র দেখে আনমনায় পরিপূর্ণ।

#”_ মানুষের ধৈর্য শক্তি যদি দোষের হয়, তবে আনমনা অপরাধ।

#”_ সাদা কালোর আনমনায় ভিজে আছে আমার মন । কিন্তু তার মাঝেও যেন প্রদীপের শেষ আলো হয়ে জ্বলে থাকে আমার অনুভূতিগুলো।

#”_ কখনো ভেজা মন হয়েছে মাতাল, করে আজ আমাকে বেখেয়াল, যানিনা কেন হয় এমন, আনমনায় চোখ পড়ে না যায় দিকে তোমার, মন শুধু বলে তুমি যদি হতে আমার; এক অচিন পাখি কি বলে যে ডাকি, স্নিগ্ধ হাওয়ায় শরীর হয় মলিন, জানি না কেন হয় এমন! তোমায় দেখে এই আনমনায়।

পরিশেষে

See also  বাছাইকৃত প্রোফাইল পিক ক্যাপশন ইংলিশ ( বাংলা অর্থ সহ)

আজকের এই পোস্টের মাধ্যমে পাঠকদের সাথে অনেকগুলো আনমনা ক্যাপশন শেয়ার করা হয়েছে। আপনার মন যখন আনমনা ভাব হয়ে থাকবে তখন শুধু ফেসবুকে পোস্ট না করে আপনি চাইলে আপনার পরিচিতদের সাথে কথা বলতে পারেন।

পরিচিত মানুষের সাথে কথা বললে মন অনেক ভালো থাকে। যাই হোক আশা করি আজকের শেয়ার করা ক্যাপশন গুলো আপনার ভালো লেগেছে।

কোন ক্যাপশন বেশি পছন্দ হয়েছে চাইলে সেটা কমেন্ট সেকশনে আমাদেরকে জানিয়ে দিতে পারেন। আর যদি আপনার মনে হয় যে পোস্টটি অনেক সুন্দর হয়েছে তাহলে পরিচিত মানুষদের সাথে এই পোষ্ট শেয়ার করতে পারেন।